Beauty Blog

গরমে ত্বকের যত্নে এক টুকরো বরফ

ইদানীং রোদের প্রখরতা বেড়েছে সেই সাথে বেড়েছে কাঠফাটা রোদে মানুষের হাসফাসানিও। গরম বাড়ার সাথে সাথে নানা সমস্যাও পরিলক্ষিত হচ্ছে। নানা সমস্যার মাঝে অতিমাত্রায় যে সমস্যা দেখা দিচ্ছে সেটা ত্বকের সমস্যা।

ত্বক নিয়ে আমরা সবসময় অনেক কিছু করে থাকি। ত্বককে উজ্জল রাখতে, ব্রণের সমস্যা থেকে দূরে রাখতে আমাদের ভাবনা চিন্তার শেষ নেই। কিন্তু এইসব সমস্যার থেকে মুক্তি পেতে ঘরোয়া কিছু উপায় অবলম্বন করলে ভালো ফল পাওয়া সম্ভব।

আসুন জেনে নিই গরমে ত্বক সুস্থ রাখতে কি করতে হবে আমাদেরঃ

একটা পরিষ্কার কাপড়ে এক টুকরো বরফ নিয়ে সেটি মুখের ত্বকে ভালোভাবে ঘষতে হবে। এটি সারাদিন বাইরের রোদে আমাদের ত্বককে সতেজ রাখবে।

সূর্যের ক্ষতিকর প্রভাব ত্বককে বাঁচাতে বরফ অত্যন্ত ভালো কাজ করে। যাদের মুখে ব্রণের আধিক্য আছে। তাদের জন্য বরফ অত্যন্ত ভালো কাজে দিবে। কেননা বাইরের ধুলাবালি, ময়লা ত্বককে রুক্ষ করে তোলে। ত্বকের কোষে এই ময়লা আটকে ব্রণ আরো বাড়িয়ে দেবে। তাই বরফ ব্যবহারে ত্বকের ময়লা যেমন দূর হবে তেমনি ত্বকের মরে যাওয়া কোষ গুলো দূর হবে।

গোলাপ জলের সাথে শসার রস মিশিয়ে এটি দিয়ে বরফ তৈরি করতে পারেন। এটির ব্যবহারে মুখের উজ্জ্বলতা, সতেজতা বাড়বে। আর সেই সাথে আপনার চোখের নিচে কালো দাগও দূর করবে।